ঢাকাসোমবার , ২ নভেম্বর ২০২০
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

হরিরামপুরে যৌন নিপীড়নের অভিযোগে নিরাপত্তাকর্মীকে জুতাপেটা করলো নারী

একুশে বার্তা
নভেম্বর ২, ২০২০ ৪:৩৫ অপরাহ্ণ
Link Copied!

আবিদ হাসান,হরিরামপুর,মানিকগঞ্জ:

যৌন নিপীড়নের অভিযোগে মানিকগঞ্জের হরিরামপুরে একটি ব্যাংকের নিরাপত্তাকর্মীকে নিজের পায়ের স্যান্ডেল দিয়ে পিটিয়েছেন এক নারী এনজিও কর্মী। গতকাল রবিবার (১ নভেম্বর) বাংলাদেশ কৃষি ব্যাংক হরিরামপুর উপজেলা শাখা কার্যালয়ে এ ঘটনা ঘটে। ওই নিরাপত্তাকর্মীর নাম মো: দুলাল মিয়া। তিনি জেলার শিবালয় উপজেলার শিবরামপুর গ্রামের জিলাল উদ্দিনের ছেলে ও ব্যাংকটির নিরাপত্তাকর্মী। এঘটনায় দুলাল মিয়াকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ব্যাংকের ব্যবস্থাপক মো: জামাল উদ্দিন। অভিযুক্ত দুলাল মিয়া ঘটনাটি নিজে স্বীকার করেছেন।

ভুক্তভোগী নারী জানান, আমি একটি বেসরকারী সংস্থায় (এনজিও) মাঠ পর্যায়ে চাকুরি করি। গত ২৯ অক্টোবর (বৃহস্পতিবার) বিকাল চারটার দিকে ব্যক্তিগত কাজে বাংলাদেশ কৃষি ব্যাংক হরিরামপুর উপজেলা শাখায় যাই। কাজ শেষে বিকাল সাড়ে চারটার সময় সিঁড়ি বেয়ে নীচে নামছিলাম। এসময় ব্যাংকের নিরাপত্তাকর্মী দুলাল মিয়া পথরোধ করে জোড়পূর্বক আমার শরীরের স্পর্শকাতর জায়গায় হাতাহাতি ও যৌন নিপীড়ণ করে। লাজলজ্জার ভয়ে প্রথমে বিষয়টি চেপে যাই। কিন্তু ঘটনাটি কোনো ভাবেই মেনে নিতে পারছিলাম না। পরে বিষয়টি স্থানীয় সাংবাদিক আবিদ হাসান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুদুর রহমানকে জানানো হয়। এ নিয়ে গতকাল রবিবার দুপুরে ব্যাংকের ব্যবস্থাপক জামাল উদ্দিনের কক্ষে সালিশী বৈঠক হয়। সালিশী বৈঠকে ভুল স্বীকার করে নিরাপত্তাকর্মী আমার পা ধরে মাফ চায়। জানোয়ারটাকে সামনে পেয়ে নিজেকে নিয়ন্ত্রণ করতে পারিনি। এসময় নিজের পায়ের স্যান্ডেল দিয়ে তাকে পিটানো হয়। মান-সম্মানের ভয় ও ঝামেলা এড়াতে আইনের আশ্রয় নেয়নি।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুদুর রহমান বলেন, ভুক্তভোগী নারী অত্যন্ত ভাল ও পর্দাশীল। ওর সাথে এমন ঘটনা ঘটবে কল্পনা করতে পারিনি। ব্যাংকের নিরাপত্তাকর্মী দুলাল এর আগেও একাধিক মেয়ের শ্লীলতাহানি করে। চাকুরিচ্যুত ও মাফ চাওয়ায় ভুক্তভোগী নারী মামলা মোকদ্দমা করেনি।

ঘটনার সত্যতা স্বীকার করে কৃষি ব্যাংক হরিরামপুর উপজেলা শাখার ব্যবস্থাপক মো: জামাল উদ্দিন বলেন, ঘটনাটি অত্যেন্ত দু:খজনক। এটি মেনে নেওয়া যায়না। ভুল স্বীকার করে নিরাপত্তাকর্মী দুলাল মিয়া সবার সামনে ওই নারী এনজিও কর্মীর পা ধরে মাফ চেয়েছে। এসময় তাকে জুতাপেটা ও মারধর করা হয়। ওই সময়ই তাকে ব্যাংকের নিরাপত্তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x