ঢাকামঙ্গলবার , ১০ আগস্ট ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

সিলেটে টানা দ্বিতীয় দিনের মতো করোনায় ১৭ মৃত্যু

একুশে বার্তা
আগস্ট ১০, ২০২১ ৪:২৯ অপরাহ্ণ
Link Copied!

সিলেট ব্যুরো:
সিলেট বিভাগে আগের দিনের তুলনায় শনাক্ত কমলেও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে টানা দ্বিতীয় দিনের মত ১৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় ২ হাজার ৫৪ টি নমুনা পরীক্ষায় ৫৯০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে শনাক্তের হার ২৮ দশমিক ৭২ শতাংশ।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এতথ্য জানানো হয়। এই বিভাগে সোমবার ৩২ দশমিক ৮২ শতাংশ হারে ৭০২ জনের করোনা শনাক্ত হয়েছিল।

গত ২৪ ঘন্টায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় ৮ জন মারা গেছেন। এছাড়া সিলেট জেলায় ৭ জন এবং হবিগঞ্জ ও মৌলভীবাজারে একজন করে মারা গেছেন। সবমিলে বিভাগে ৮২২ জন করোনায় মারা গেলেন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬০৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনায় সুনামগঞ্জ জেলায় ৫৯ জন, হবিগঞ্জ জেলায় ৪০ জন ও মৌলভীবাজার জেলায় ৬৫ জন মারা গেছেন। পাশাপাশি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাকি ৪৯ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগের চার জেলার মধ্যে হবিগঞ্জ জেলায় করোনা শনাক্তের হার সর্বোচ্চ ৩২ দশমিক ৫৮ শতাংশ। এছাড়া সিলেট জেলায় শনাক্তের হার ২৯ দশমিক ৪৯ শতাংশ, সুনামগঞ্জ জেলায় ২৫ দশমিক ৯৩ শতাংশ ও মৌলভীবাজার জেলায় ২৫ দশমিক ৩৮ শতাংশ। এই সময়ে সিলেট জেলায় ২৫৫ জন, সুনামগঞ্জ জেলায় ১০৫ জন, হবিগঞ্জ জেলায় ১০১ জন ও মৌলভীবাজার জেলায় ৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া ওসমানী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন ৬২ জন রোগীর শরীরে এদিন করোনা শনাক্ত হয়েছে।

এদিকে শনাক্ত কমলেও আগের দিনের তুলনায় হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়েছে। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ওসমানী হাসপাতালের কোভিড ইউনিটে ৩১২ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে হাসপাতালের আইসিইউতে ১১ জন ভর্তি আছেন। এছাড়া ১৫৪ জন করোনার উপসর্গ নিয়ে ও ১৪৭ জন করোনা পজেটিভ রোগী চিকিৎসাধীন রয়েছেন। বর্তমানে বিভাগের বিভিন্ন হাসপাতালে ৫০২ জন করোনা আক্রান্ত ভর্তি আছেন। নগরীর বিভিন্ন হাসপাতালে ৩৪৬ জন, সুনামগঞ্জে ৬৮ জন, হবিগঞ্জে ৫২ ও মৌলভীবাজারে ৩৬ জন হাসপাতালে ভর্তি আছেন।  

এখন পর্যন্ত বিভাগে ৪৬ হাজার ৪৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে; যার মধ্যে ৩৩ হাজার ৮৩৭ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩০৭ জন। এই সময়ে ১৩৬ জন আক্রান্ত হাসপাতালে ভর্তি হয়েছেন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x