ঢাকাসোমবার , ১২ অক্টোবর ২০২০
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

মানিকগঞ্জে ৩০০ শিক্ষা প্রতিষ্ঠানে ১২ হাজার গাছের চারা বিতরণ করছে জেলা পরিষদ

একুশে বার্তা
অক্টোবর ১২, ২০২০ ৪:৫৭ অপরাহ্ণ
Link Copied!

আবিদ হাসান,মানিকগঞ্জ:

মানিকগঞ্জে ৩০০ শিক্ষা প্রতিষ্ঠানে ১২ হাজার গাছের চারা বিতরণ করছে জেলা পরিষদ। আজ সোমবার (১২ অক্টোবর) দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচীর উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দীন।

কর্মসূচী উদ্বোধনকালে জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দীন বলেন, গাছ মানুষের অকৃত্তিম বন্ধু। গাছ মানুষকে অক্সিজেন দিয়ে বাঁচিয়ে রাখছে এবং মানুষের নির্গত ক্ষতিকর কার্বন-ডাই-অক্সাইড গ্রহণ করে পরিবেশের ভারসাম্য রক্ষা করছে। গাছকে পরোপকারী বন্ধু আখ্যা দিয়ে তিনি সকলকে বেশী বেশী গাছ লাগানোর আহবান করেন।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দূর-রে-শাহওয়াজের সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, জেলা পরিষদের ১নং সংরক্ষিত এলাকার সদস্য জোস্নায়ারা শিমু, সহকারী প্রকৌশলী মোজাম্মেল হকসহ জেলা পরিষদের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তবৃন্দ।

জেলা শহরের কয়েকটি প্রতিষ্ঠানের প্রধান তাদের প্রতিষ্ঠানের পক্ষে গাছের চারা গ্রহণ করেন। পরবর্তীতে জেলা পরিষদের সদস্যদের মাধ্যমে তাদের নিজ নিজ এলাকার প্রতিষ্ঠান প্রধানদের হাতে বাকী চারা তুলে দেওয়া হবে। চারা বিতরণশেষে জেলা পরিষদ প্রাঙ্গনে কয়েকটি গাছের চারা রোপণ করেন জেলা পরিষদের চেয়ারম্যান, প্রধান নির্বাহী কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে জেলার ৩০০ সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দূর-রে-শাহওয়াজ।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x