ঢাকাশুক্রবার , ২ জুলাই ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

টানা কয়েকদিনের বৃষ্টিতে পানিবন্দি নেত্রকোনার ধলামূলগাও ইউনিয়নবাসী

একুশে বার্তা
জুলাই ২, ২০২১ ১২:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক:

টানা কয়েকদিনের বৃষ্টিতে সারা দেশ যেন নুইয়ে পড়েছে। টানা কয়েকদিনের বর্ষণে নেত্রকোনার পূর্বধলা থানার ধলামূলগাও ইউনিয়নের অবস্থা এখন বর্ষাময়। জামধলা গ্রামের প্রায় সকল রাস্তাই এখন কাদায় আর পানিতে পরিপূর্ন তই গ্রামবাসীদের বাজারে যাওয়া এবং ঘর থেকে বের হওয়ার জন্য এখন নৌকা ব্যাবহার করতে হচ্ছে। আকাশভাঙা বৃষ্টিতে চারদিকের জমানো পানির থৈ থৈ ,ঘর থেকে বেরুতে গেলে কাদায় পড়ে মাখামাখি,গড়াগড়ি এসব তো নিত্য দিনের কথা কিন্তু এবারের বর্ষায় ব্যাপারটা যেন একটু অন্যরকম। টানা বৃষ্টিতে কংস নদ এর পানি এখন উঁপচে পড়ছে চারদিকে ফলে আশেপাশের এলাকা এখন বিপর্যস্ত। নদীর পাড়ে সুরক্ষার জন্য তৈরি করা বাধের (স্থানীয় নাম অবদা) ভেতরের অঞ্চলে যারা রয়েছেন তাদের অবস্থা এখন আরো শোচনীয় ।

টানা কয়েকদিনের বৃষ্টিতে পানিবন্দি নেত্রকোনার ধলামূলগাও ইউনিয়নবাসী

টানা কয়েকদিনের বৃষ্টিতে পানিবন্দি নেত্রকোনার ধলামূলগাও ইউনিয়নবাসী। ছবি: হাফিজুর রহমান 

ছবিতে দেখলে যে কারো মনে হবে বন্যার পানি কিন্তু না এটি ক‘দিনের বৃষ্টির জমানো পানি। কানায় কানায় নদী পূর্ন হওয়ার কারনে বাধের ভেতরের অঞ্চলের বৃষ্টির পানি নিষ্কাশন সম্ভব হচ্ছে না ফলে গ্রামের রাস্তা এবং ঘরবড়ি এখন প্লাবিত অবস্থায় আছে। পূর্বের বছর গুলেতে কখনো এমন পরিস্থিতির শিকার হতে হয় নি তাই হঠৎ টানা বর্ষণ এবং জলের প্রকোপে গ্রামবাসী এখন ব্যতিক্রান্ত অবস্থায় রয়েছে। গ্রামবাসীদের ইচ্ছা অতিশীগ্র যেন বৃষ্টির পানি নিষ্কাষনের ব্যাপারে ব্যাবস্থা নেয় স্থানীয় সরকার পাশাপাশি রাস্তায় মাটি কাটার মাধ্যমে কিছু সংস্কার কাজের প্রয়োজন রয়েছে। পরিশেষে বলতে চাই বর্ষার মাধ্যমে প্রকৃতিকে বিধাতা যেমন সবুজ শ্যমল সুন্দর করে তুলেন তেমনি এ মহাবিশ্ব থেকে করোনা মহামারীর প্রকোপ সরিয়ে আমাদের সুস্থ,সুন্দর,আনন্দময়,নির্মল জীবন দান করেন।

মাসুম খান সৈকত- একুশেবার্ত‍া পূর্বধলা

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x