ঢাকাসোমবার , ১২ অক্টোবর ২০২০
  • অন্যান্য
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

কলকা্রখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকরা নিরাপদ নয়,মানিকগঞ্জে শ্রমিক সমাবেশে বক্তারা

একুশে বার্তা
অক্টোবর ১২, ২০২০ ৫:২৮ অপরাহ্ণ
Link Copied!

আবিদ হাসান,মানিকগঞ্জ:

কলকারখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকরা নিরাপদ নয়। বেতন-বৈষম্যসহ নানাভাবে নির্যাতনের শিকার হলেও তাঁদের সুরক্ষার কোন ব্যবস্থা নেই। আজ ১২ অক্টোবর (সোমবার) দুপুরে মানিকগঞ্জ বাস টার্মিনালে জাতীয় শ্রমিকলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়েজিত সমাবেশে এসব কথা বলেন শ্রমিক নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, শ্রমিকরা দিনরাত কাজ করে মিলকারখানাসহ দেশের উন্নয়নে বিশেষ অবদান রেখে চলেছেন। শ্রমিকের ঘামের ওপর ভর করে কারখানার মালিকরা কোটি কোটি টাকার মালিক হচ্ছেন। কিন্তু শ্রমিকদের আর্থিক ও শারীরিক নিরাপত্তার কথা ভাবছেন না কেউ। বরং তাদের ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করা হচ্ছে। প্রতিকার চেয়েও কোন লাভ হচ্ছে না। শ্রমিকদের এসব বঞ্চনার কথা উল্লেখ করে বক্তারা এ ব্যাপারে সরকারের সুদৃষ্টি কামনা করেছেন।

জেলা শ্রমিকলীগের সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. হানিফ আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত এই শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীগের সহ-সভাপতি মো. রমজান আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা, শ্রমবিষয়ক সম্পাদক শাহ মাস্তান লিয়াকত আলী ভান্ডারী, মানিকগঞ্জ সদর উপজেলা আয়ামীলীগের সভাপতি মো. ইস্রাফীল হোসেন, মানিকগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি মোনায়েম খান, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, জেলা যুবলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আবু বকর সিদ্দিক খান তুষার, সাবেক সাধারণ সম্পাদক তামজীদ উল্লাহ প্রধান লিল্টু, জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি গোলাম মোস্তফা, যুগ্ম-সম্পাদক কাইয়ুম খান, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম সুমন, পৌর আওয়ামীলীগের দপ্তর সম্পাদক জুলফিকার রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহিদুল ইসলাম মাহিদ প্রমুখ।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x