ঢাকাসোমবার , ১৮ জানুয়ারি ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

করোনায় মৃতের ৮০.২৮ শতাংশই পঞ্চাশোর্ধ্ব

একুশে বার্তা
জানুয়ারি ১৮, ২০২১ ৭:৪৭ অপরাহ্ণ
Link Copied!

বার্তা ডেস্ক:
করোনায় মৃতের ৮০.২৮ শতাংশই পঞ্চাশোর্ধ্ব
দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট সাত হাজার ৯১৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৮০ দশমিক ২৮ শতাংশই পঞ্চাশোর্ধ্ব।

দেশে গত বছরের ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। সোমবার (১৮ জানুয়ারি) পর্যন্ত মোট মৃতদের মধ্যে পুরুষ ছয় হাজার চারজন (৭৫ দশমিক ৭৯ শতাংশ) ও নারী এক হাজার ৯১৮ জন (২৪ দশমিক শূন্য ২১ শতাংশ)।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, করোনায় মোট মৃতদের মধ্যে বয়সওয়ারী পরিসংখ্যানে ৮০ দশমিক ২৮ শতাংশের বয়স ৫০ বছরের বেশি। তাদের মধ্যে সর্বোচ্চ সংখ্যক চার হাজার ৩৬৬ জন অর্থাৎ ৫৫ দশমিক ১১ শতাংশের বয়স ৬০ বছরের বেশি এবং দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক এক হাজার ৯৯৪ জন অর্থাৎ ২৫ দশমিক ১৭ শতাংশের বয়স ৫১ থেকে ৬০ বছর।

এছাড়া চল্লিশোর্ধ্ব ৯১৪ জন (১১ দশমিক ৫৪ শতাংশ), ত্রিশোর্ধ্ব ৩৯১ জন (চার দশমিক ৯৪ শতাংশ), বিশোর্ধ্ব ১৬১ জন (দুই দশমিক ০৩ শতাংশ), দশোর্ধ্ব ৬০ জন (শূন্য দশমিক ৭৬ শতাংশ) এবং দশ বছরের কম বয়সী ৩৬ জন (শূন্য দশমিক ৪৫ শতাংশ)।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x