ঢাকারবিবার , ১ আগস্ট ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

উখিয়ায় রোহিঙ্গা শিবিরে পাহাড় ধসে ৫ রোহিঙ্গার মৃত্যু!

একুশে বার্তা
আগস্ট ১, ২০২১ ১১:৪১ অপরাহ্ণ
Link Copied!

শাকুর মাহমুদ চৌধুরী উখিয়া থেকেঃ কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালির একটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ৫ জন নিহত হয়েছে। এ সময় এক শিশুর পানিতে ডুবে মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৭ জুলাই) সকালে উখিয়ার বালুখালী ১০ নম্বর ক্যাম্পে এ দুর্ঘটনা ঘটে।

অতিরিক্ত ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. শামসুদ্দৌজা নয়ন বিষয়টি নিশ্চিত করেছেন।
নিহতরা হলেন বালুখালী ক্যাম্প-১০ এর জি-৩৭ ব্লকের শাহ আলমের স্ত্রী দিল বাহার (৪২), তার শিশু সন্তান শফিউল আলম (৯), জি-৩৮ ব্লকের মোহাম্মদ ইউসূফের স্ত্রী গুল বাহার (২৫), তার আড়াই মাসের শিশু সন্তান আব্দুর রহমান ও তার কন্যা আয়েশা সিদ্দীকা (১)। তবে পানিতে মারা যাওয়া শিশুটির পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এ বিষয়টি নিশ্চিত করেছেন ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের এসপি তারিকুল ইসলাম।
প্রত্যাবাসন কমিশনার মো. শামসুদ্দৌজা বলেন, বালুখালী ক্যাম্প-১০ এ পাহাড় ধসে ৫ জন নিহত হয়েছে। এ সময় পানিতে ডুবে আরও এক শিশু মারা গেছে। পাহাড় ধসে নিহতদের অধিকাংশই শিশু। তাদের পরিচয় নিশ্চিত হতে আরও কিছুক্ষণ সময় লাগবে।

এর আগে মঙ্গলবার ভোর থেকে টানা বর্ষণের কারণে কক্সবাজারের উখিয়া-টেকনাফের ৩৪টি রোহিঙ্গা শিবিরের ৮টি ক্যাম্পের অন্তত লক্ষাধিক বসতঘর পানির নিচে তলিয়ে গেছে। টানা বৃষ্টির কারণে পাহাড়ি ঢলে এসব বসতির রোহিঙ্গারা পানিবন্দি হয়ে পড়েছে।
মঙ্গলবার দুপুর পর্যন্ত এসব বসতঘরের রোহিঙ্গারা পানিবন্দি আছেন বলে জানা গেছে।

প্লাবিত হওয়া ক্যাম্পগুলো হলো কুতুপালং ক্যাম্প-৫, বালুখালী ১ নং ক্যাম্প, টেকনাফের ২৬ নং ক্যাম্প, জামতলী ক্যাম্প, হাকিমপাড়া, ২৪ নং ক্যাম্প, ২৭ নং ক্যাম্প ও মধুছড়া ক্যাম্পের লক্ষাধিক রোহিঙ্গা বসতি পানিতে তলীয়ে গেছে।
কুতুপালং ক্যাম্প-৫ এর জি-৪ ব্লকের হেড মাঝি শওকত উল্লাহ বলেন, ভোর থেকে বৃষ্টি হচ্ছে। এ কারণে ক্যাম্পের বিভিন্ন ব্লকের রোহিঙ্গারা পানিবন্দি হয়ে পড়েছে। পাহাড়ি ঢলের কারণে পানি বাড়ছে।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x