ঢাকাশুক্রবার , ২৫ ফেব্রুয়ারি ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

সেন্টমার্টিনগামী জাহাজ বে ওয়ানে আগুন

একুশে বার্তা ডেস্ক
ফেব্রুয়ারি ২৫, ২০২২ ১১:১৩ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম নগরের পতেঙ্গা ওয়াটার বাস টার্মিনাল থেকে সেন্ট মার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বিলাসবহুল ক্রুজ শিপ বে ওয়ানে মধ্যরাতে আগুন লেগেছে। ধারণা করা হচ্ছে যান্ত্রিক ত্রুটি থেকে লাগা আগুনে ব্যাপক ধোঁয়ার উৎপত্তি হয়। আতঙ্কে ছুটাছুটি করা কয়েকজন যাত্রী সামান্য আঘাতপ্রাপ্ত হলেও কারো বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাত ১১ টার দিকে দিকে জাহাজটি চট্টগ্রামের পতেঙ্গা ছেড়ে যায়। রাত প্রায় ১২ টার দিকে এটি কুতুবদিয়া পৌঁছাতেই ধোঁয়া দেখতে পান যাত্রীরা। জানা যায়, বিষয়টি টের পেতেই যাত্রীদের মধ্যে আতঙ্ক শুরু হয়। তারা মাঝ সমুদ্রে ভয়ে কান্নাকাটি করতে থাকেন। কিছুক্ষণ ধরে ব্যাপক ধোঁয়া উঠার পর তা নিয়ন্ত্রণে আনা হয়।
এতে বেশ কয়েকজন আহতও হয়েছেন বলে জানা গেছে। এসময় সবাইকে লাইফ জ্যাকেট দেওয়া হয়। পরে রাত সাড়ে ১২ টা থেকে বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে বে ওয়ান জাহাজটি নোঙর করা হয়। জাহাজে থাকা এক যাত্রী বলেন, ‘চট্টগ্রাম থেকে ছেড়ে আসার দুই ঘণ্টা পর জাহাজের ইঞ্জিন রুম থেকে ব্যাপক আকারে ধোঁয়া বের হতে থাকে। কিছুক্ষণ পর আগুনের শিখা ও ধোঁয়া দেখত পাই আমরা। এতে সবার মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।
এসময় আগুন লাগার কারণে অনেকেই আহতও হয়েছে৷ আমরা উদ্বেগ উৎকন্ঠার মধ্য দু’ঘণ্টা ধরে সাগরের মাঝপথে নোঙর করা অবস্থায় আল্লাহ আল্লাহ করছি। এখনো জাহাজ কর্তৃপক্ষ আমাদের কিছুই জানায়নি। এখানে যাত্রী হিসেবে রেলমন্ত্রীও রয়েছেন বলে আমরা জানতে পেরেছি।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x