ঢাকাশুক্রবার , ২৮ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

নওগাঁ সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে ৬টি স্বর্ণের বারসহ এক জন গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার
এপ্রিল ২৮, ২০২৩ ১১:৩৫ অপরাহ্ণ
Link Copied!

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর ধামুরহাট সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে ৬টি স্বর্ণের বারসহ এক জন গ্রেপ্তার।
ভারতে পাচারকালে নওগাঁর ধামইরহাট উপজেলার চকিলাম সীমান্ত এলাকা থেকে ৬টি সোনার বারসহ মো. কিবরিয়া (৪০) নামে একজনকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাত ৯টার দিকে চকিলাম সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।-
গ্রেপ্তারকৃত মো. কিবরিয়া ধামইরহাট উপজেলার চকশবদল গ্রামের মো. আলাউদ্দিনের ছেলে। এ ঘটনায় তার বিরুদ্ধে ধামইরহাট থানায় মামলা হয়েছে।
শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে বিজিবি ১৪ ব্যাটালিয়নট (পত্নীতলা) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ধামইরহাট সীমান্ত দিয়ে ভারতে সোনার একটি চালান যাচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাত ৯টার দিকে বিজিবি সদস্যরা চকিলাম সীমান্ত এলাকায় অভিযান চালায়। এসময় মো. কিবরিয়া বিজিবির উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে। তবে বিজিবির সদস্যরা তাকে ধাওয়া দিয়ে আটক করে এবং তাকে তল্লাশি চালিয়ে ৬টি সোনার বার উদ্ধার করে। উদ্ধার হওয়া সোনার ওজন আনুমানিক ৬০০ গ্রাম। এর বাজারমূল্য ৫৩ লাখ ১৩ হাজার ২৩১ টাকা।

পত্নীতলা ১৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল হামিদ উদ্দিন জানান, আটক ব্যক্তির বিরুদ্ধে ধামইরহাট থানায় মামলা হয়েছে। মামলার পর তাকে পুলিশের কাছে হস্তান্তরচ করা হয়েছে। উদ্ধার হওয়া সোনার বারগুলো নওগাঁ ট্রেজারিতে জমা দেওয়া হয়েছে। নওগাঁ সীমান্ত দিয়ে চোরাচালানকালে সোনা উদ্ধারের এটিই প্রথম ঘটনা।
ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, গ্রেপ্তার ব্যক্তিকে আদালতে নেওয়ার প্রক্রিয়া চলছে। আদালতের নির্দেশে তার বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ইবিসি/ ইউকেএস

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x