ঢাকারবিবার , ২৭ জুন ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

টেকনাফ সীমান্তের নতুন কিং আবু সৈয়দ

একুশে বার্তা
জুন ২৭, ২০২১ ৯:৪৪ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিবেদক: বাংলাদেশের ইয়াবা, আইস, মানবপাচার, স্বর্ণ ও অস্ত্র চোরাচালানের মত অবৈধ বাণিজ্যের প্রধান কেন্দ্র কক্সবাজারের টেকনাফ। এই সীমান্ত শহরেই অবস্থান করে অবৈধ ব্যবসা করে আসছে আন্তর্জাতিক মাফিয়ারা। দেশের সর্ব দক্ষিণের বিতর্কিত এই জনপদের সবচেয়ে ক্ষমতা ধর ব্যক্তি ধরাহয় সাবেক সংসদ আব্দুর রহমান বদিকে। তবে টেকনাফে এখন বদির প্রভাব তেমন নেই। এখন টেকনাফের সবচেয়ে প্রভাবশালী ও ক্ষমতাধর ব্যক্তি এখন আবু সৈয়দ মেম্বার। আবু সৈয়দ পেশায় একজন গরু ব্যবসায়ী। গরু আবু সৈয়দ এখন টেকনাফের নতুন কিং।

অনুসন্ধানে জানা যায়, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী থেকে উপজেলা প্রশাসন, টেকনাফ উপজেলা আওয়ামীলীগ থেকে জেলা আওয়ামীলীগ সবখানেই এখন প্রভাবশালী ব্যক্তি আবু সৈয়দ । টেকনাফের আবু সৈয়দের এতোই ক্ষমতা তার কাছে এখন বিতর্কিত এমপি বদি থেকে শুরু করে জেলার বড় বড় নেতারাও তার নিয়মিত ধর্ণা দিচ্ছে।

একজন গরু ব্যাবসায়ী কিভাবে এতো টাকার পাহাড় বানালো, কিভাবে এতো ক্ষমতাধর হলো তা নিয়ে টেকনাফের সর্বত্র হৈচৈ শুরু হয়েছে। টেকনাফের নতুন কিং আবু সৈয়দের ব্যাংকে শত শত কোটি টাকার লেনদেনের তথ্য পেয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও দুদক। ইতিমধ্যে সম্পদের তথ্য দিতে আবু সৈয়দকে নোটিশ দিয়েছে দুদক।

স্থানিয়রা জানিয়েছেন, আবু সৈয়দ গরু ব্যবসার আড়ালে স্বর্ণ ও হুন্ডি ব্যবসা করে আসছে। ওসি প্রদীপের সময়ে আবু সৈয়দ একচ্ছত্রভাবে অবৈধ ব্যবসা করে শত শত কোটি টাকা আয় করেছে।

আবু সৈয়দের ৩টি স্ত্রী। ৩ বউকে সে আলাদা আলাদা আলিশান ঘর করে দিয়েছে। তার এইসব ঘরের দেয়ালের ভেতরে ও টাইলসের নিচে স্বর্ণ লুকিয়ে রাখা হয়েছে বলে জানা গেছে। আবু সৈয়দের প্রথম স্ত্রীর সন্তান মোঃ আব্দুল্লাহ একজন ইয়াবা ব্যবসায়ী। সে মোটর সাইকেলে করে সারা দেশে ইয়াবা পাচার করে আসছে। মোটর সাইকেলে ইয়াবা পাচারের সময় চট্টগ্রামে গ্রেপ্তার হয়েছিলো।

কিং আবু সৈয়দের ২য় ঘরের সন্তান কেফায়েত স্বর্ণ চোরাচালানের সাথে জড়িত। সে রোহিঙ্গা ক্যাম্পের স্বর্ণ চোরাকারবারীদের মাধ্যমে মিয়ানমার থেকে বাংলাদেশে স্বর্ণ চোরাচালান করে আসছে।

এই ব্যাপারে আবু সৈয়দ বলেন, তিনি অবৈধ কোন ব্যবসার সাথে জড়িত নেই। তার প্রতিপক্ষরা দুদকে মিথ্যা অভিযোগ করেছে। দুদক তার সম্পদের তথ্য পেয়ে নোটিশ দিয়েছিলো। তিনি সেই চিঠির জবাব দিয়েেছন। একটি মহল পরিকল্পিতভাবে তার বিরুদ্ধে মিথ্যাচার করে আসছে। সব কিছু তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে জানান আবু সৈয়দ।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x