ঢাকাসোমবার , ১৭ মে ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

আমসহ বিভিন্ন সবজি পরিবহন করবে পশ্চিমাঞ্চল রেলওয়ের ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’

একুশে বার্তা
মে ১৭, ২০২১ ৮:১৫ অপরাহ্ণ
Link Copied!

ইউসুফ আলী চৌধুরী: করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে এবারও দ্বিতীয়বারের মত রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ থেকে ট্রেনে আম যাবে ঢাকায়। ২৫মে রহনপুর থেকে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী হয়ে ১শ’ ৫০ টন আম নিয়ে প্রতিদিন একটি পার্সেল ট্রেন ঢাকার পথে চলাচল করবে। চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় নিতে কেজি প্রতি আমের ভাড়া লাগবে এক টাকা ৭০ পয়সা।
রাজশাহীর আম বাহী বিশেষ পার্সেল ট্রেন ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেনটি সপ্তাহের প্রতিদিন চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে প্রয়োজন অনুযায়ী বিভিন্ন স্টেশনে থামবে এরপর রাজশাহী থেকে ছেড়ে যাওয়ার পর সরদহ স্টেশনসহ আমের চাহিদা অনুযায়ী অন্যান্য স্টেশনে থামবে। এসময় আমের পাশাপাশি সব ধরনের শাক-সবজি, ফলমূল, ডিমসহ উত্তরের বিভিন্ন কৃষিজাত দ্রব্যও এতে পরিবহন করা হবে। আর রাজধানী ঢাকায় রাত ১টা ৩০মিনিটে পৌঁছানোর পর ব্যবসায়ীরা আম বা সবজিগুলো ঢাকার কারওয়ান বাজারসহ বিভিন্ন স্থানে নিয়ে যাবে।

সোমবার (১৭ মে)পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন সংবাদ সন্মেলনে এ তথ্য জানান। তিনি বলেন, এর আগে প্রথমবারের গতবার আমের মৌসুমে এভাবে আম ঢাকায় নিয়ে যাওয়া হয়। এতে রেল বিভাগের আয় হয় ৭ লাখ ৮২ হাজার ৫০০ টাকা। ম্যাংগো স্পেশাল ট্রেনটি সপ্তাহে প্রতিদিন চলাচল করবে জানিয়ে ডিসিও নাসির উদ্দিন বলেন, ট্রেনটি প্রতিদিন চাঁপাইনবাবগঞ্জ থেকে বিকেল সাড়ে ৪ টায় এবং রাজশাহী থেকে বিকেল ৬টা ৩০ মিনিটে ১শ’ ৫০টন আম নিয়ে ছাড়বে এবং ঢাকায় পৌঁছাবে রাত ১.৩০ মিনিটে।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x