ঢাকামঙ্গলবার , ৩ নভেম্বর ২০২০
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

রামুতে চড়া দামে বিক্রি হচ্ছে নিত্যপ্রয়োজনিয় মালামাল

একুশে বার্তা
নভেম্বর ৩, ২০২০ ৪:২৬ অপরাহ্ণ
Link Copied!

কামাল শিশির,রামু:
রামুর ঈদগড় বাজারসহ উপজেলার প্রতিটি বাজারে লাগামহীন চড়া দামে বিক্রি হচ্ছে শাকসবজিসহ নিত্যপ্রয়োজনিয় মালামাল। কেজি ৫০টাকার কমে গ্রামাঞ্চলের বাজারগুলোতে কোনো সবজি ক্রয় করতে পাচ্ছেন না গ্রামাঞ্চলের সাধারণ মানুষ।
রামুর জোয়ারিয়ানালা বাজার,পানিরছড়া বাজার,ঈদগড় বাজারসহ আরো বিভিন্ন বাজার ঘুরে দেখাযায়,সরকার নির্ধারিত প্রতি কেজি আলুর মূল্য ৩৫ টাকা হলেও খুচরা বিক্রি হচ্ছে ৪৫/৫০ টাকা। এছাড়া করলা ৬০, বেগুন ৬০,পেঁয়াজ ৯০ টাকা,কাঁচা মরিচ ১৬০/২০০টাকার বিক্রি হচ্ছে।
ঈদগড় বাজারের সবজি ব্যবসায়ী মোঃ জাকের জানান, এ মৌসুমে সবজি চাষীরা বৃষ্টির কারণে আশানুরূপ সবজি ফলাতে পারেনি। এছাড়া দীর্ঘদিন বৃষ্টি থাকায় একাধিকবার সবজির বীজ বপন করার পরও তা নষ্ট হয়ে গেছে। তাই সবজির ফলন কম হওয়ায় বাজারে উঠছে কম।
তাই বাজারে সবজির দাম চড়া। জোয়ারিয়ানালা এলাকার দিন মজুর শামশুল আলম বলেন,সারাদিন ৩শ থেকে ৪শ টাকা কামাই তারমধ্যে সবজি কিনতেই খরচ হয় ২০০/২৫০ টাকা।
সরকারিভাবে যদি খোলা বাজারে আলুসহ অন্যান্য ভোগ্যপণ্য বিক্রয় করা হতো, তাহলে আমরা উপকৃত হতাম।

এছাড়া মাঠ পর্যায়ে প্রশাসনের নজরদারির আভাবে পাইকারি এবং খুচরা পর্যায়ে বিক্রেতারা সরকার নির্ধারিত দর অমান্য করে কিছুটা নিজের (চড়া) দামে বিক্রি করছে।

ফলে খেটে খাওয়া সাধারণ শ্রমজীবী মানুষরা ওই দামে সবজি কিনতে বাধ্য হচ্ছেন।
বাজার মূল্য নিয়ন্ত্রণে হাট ও বাজারে অভিযান পরিচালনা দরকার বলে মনে করছেন এলাকার খেটে খাওয়া মানুষ।

অপরদিকে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা নাগালের বাইরে চলে যাওয়ায় দিশেহারা হয়ে পড়ছে সর্বস্থরের জনগণ

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x