ঢাকাশুক্রবার , ১৯ মার্চ ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

৯৯৯ এ ফোন করে ছেড়াদ্বীপ থেকে উদ্ধার হলো ১৫ পর্যটক

একুশে বার্তা
মার্চ ১৯, ২০২১ ৯:১৭ অপরাহ্ণ
Link Copied!

টেকনাফ অফিস:
হাত বাড়ালেই কাছে পাওয়ার মত পরম বন্ধু হয়ে কাজ করছে জাতীয় জরুরী সেবা ৯৯৯। হোক সে দুর্গম অথবা স্বাভাবিক জায়গায় যেখানে বিপদ বা প্রয়োজন দেখা দিচ্ছে সেখানেই সেবা নিয়ে হাজির ৯৯৯। সম্প্রতি কক্সবাজারের ছেড়া দ্বীপের কাছ থেকে ৯৯৯ এর মাধ্যমে ১৫ পর্যটককে উদ্ধার করা হয়।

১৮ মার্চ বৃষ্পতিবার, ২০২১ বেলা ৩ টায় কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপের সন্নিকটবর্তী ছেড়া দ্বীপের কাছে বিকল নৌযানের আব্দুল্লাহ নামে এক পর্যটক যাত্রী ৯৯৯ নম্বরে ফোন করে জরুরী উদ্ধার সহায়তা চান। তিনি জানান, তিনি তার পরিবারের সদস্য ৩ জন মহিলা সহ ১৫ জন সেন্ট মার্টিন থেকে একটি ইঞ্জিনচালিত নৌযান যোগে ছেড়া দ্বীপ ভ্রমনের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন। কিন্তু ছেড়া দ্বীপের কাছাকাছি বঙ্গোপসাগরের একটি স্থানে তাদের নৌযানের ইঞ্জিন বিকল হয়ে গেছে। নৌযানের মাঝি প্রায় ঘন্টাখানেক চেষ্টা করেও ইঞ্জিন সচল করতে পারেননি। এই অবস্থায় সাগরে বিকল নৌযানে অবস্থিত পর্যটকরা ভীত ও শঙ্কিত হয়ে পড়েছে। এমন বিপদ থেকে তাদের উদ্ধারের ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান।

৯৯৯ তাৎক্ষণিকভাবে বিষয়টি কক্সবাজার সেন্টমার্টিন কোস্টগার্ডকে জানিয়ে উদ্ধারের ব্যবস্থা নিতে অনুরোধ জানায়। ৯৯৯ থেকে সংবাদ পেয়ে সেন্ট মার্টিন কোস্টগার্ডের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দেয়। পরবর্তী সময়ে সেন্ট মার্টিন কোস্টগার্ডের লেঃ কমাণ্ডার সাদ ৯৯৯ কে ফোনে জানান তারা একটি উদ্ধারকারী নৌযান প্রেরণ করেন এবং ৩ জন মহিলা সহ ১৫ জন পর্যটক ও বিকল নৌযানটিকে নিরাপদে সেন্টমার্টিন নিয়ে এসেছেন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x