ঢাকাশুক্রবার , ২৮ ডিসেম্বর ২০১৮
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

আওয়ামীলীগের ইশতেহার শিক্ষাবান্ধব: জাফর ইকবাল

একুশে বার্তা
ডিসেম্বর ২৮, ২০১৮ ১০:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহার একটি শিক্ষাবান্ধব ও শিক্ষা উপযোগী ইশতেহার বললেন জাফর ইকবাল।

তাদের ইশতেহারে শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ রাখার প্রতিশ্রুতি গবেষণা খাতকেও এগিয়ে নেবে বলে মন্তব্য করেছেন শিক্ষাবিদ ও কথা সাহিত্যিক ড. জাফর ইকবাল। তিনি বলেন, ‘আওয়ামী লীগের ইশতেহারে আগামীর বাজেটে শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ রাখার কথা বলা হয়েছে। সেইসঙ্গে গবেষণা খাতে বাড়তি বরাদ্দ থাকছে। আমাদের দেশে অনেক ভালো গবেষক আছেন। কিন্তু, ফান্ডের অভাবে তারা গবেষণা কার্যক্রম পরিচালনা করতে পারছেন না। কিন্তু, বাজেটে এই বরাদ্দ থাকায় এখন তারা গবেষণা করতে পারবেন।’

বুধবার (২৬ ডিসেম্বর) বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউটে ‘তারুণ্যের শক্তি, বাংলাদেশের সমৃদ্ধি’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে তরুণদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

সেন্টার ফোর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এই আলোচনা সভার আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন অটিজম বিশেষজ্ঞ ও সূচনা ফাউন্ডেশনের চেয়ারপারসন সায়মা ওয়াজেদ পুতুল, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, তথ্য প্রতিমন্ত্রী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব তারানা হালিম।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x