ঢাকামঙ্গলবার , ১০ আগস্ট ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

লকডাউন শেষের আগেই যানজট রাজধানীতে

একুশে বার্তা
আগস্ট ১০, ২০২১ ৪:২২ অপরাহ্ণ
Link Copied!

একুশে বার্তা প্রতিবেদক:লকডাউনের বিধিনিষেধ প্রত্যাহারের খবর প্রকাশের পর আগের রূপে ফিরতে শুরু করেছে রাজধানী। সোমবার রামপুরা এলাকার ছবি সমকাল

রাত পোহালেই উঠে যাচ্ছে কঠোর লকডাউন। বাস, ট্রেন, লঞ্চসহ সব ধরনের গণপরিবহন চালুর পাশাপাশি খুলছে বিপণিবিতানও। তবে তার আগেই প্রায় স্বাভাবিক হয়ে গেছে সবকিছু। গ্রামগঞ্জে এত দিন লকডাউনের প্রভাব না থাকলেও গতকাল সোমবার ঢাকায়ও এর প্রভাব চোখে পড়েনি। স্বাভাবিক সময়ের মতো রাজধানীর সড়কে ছিল যানজট।

এদিকে, শেষ দিন পর্যন্ত সড়কে বিধিনিষেধ মানাতে তৎপর দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের। যদিও মানুষ ও গাড়ির চাপে হিমশিম খেতে হয়েছে তাদের।

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান কঠোর বিধিনিষেধ শুরু হয় ২৩ জুলাই সকালে। আজ মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত তা চলার কথা। কাল বুধবার সকাল থেকে শর্ত সাপেক্ষে অফিস, গণপরিবহনসহ সবকিছু খুলে দেওয়ার ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) ফারুক হোসেন সমকালকে বলেন, রাজধানীর বিভিন্ন এলাকায় গতকাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিধিনিষেধ অমান্য করায় ২৫১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০২ জনকে জরিমানা করা ছাড়াও ৪৬৮টি গাড়িকেও জরিমানা করা হয়।

পুলিশ কর্মকর্তারা বলছেন, এখন আর লকডাউন মানানোর মতো পরিস্থিতি নেই। লোকজনের চলাচল বাড়ছে। প্রাইভেটকার ও মোটরসাইকেলের চলাচলও স্বাভাবিক হয়ে গেছে। বিধিনিষেধ ভঙ্গ করার বিষয়টি যাচাই করার সুযোগ হচ্ছে না। এখন সড়কে ট্রাফিক আইনের ওপর নজর দিতে হচ্ছে। তবে আজ মঙ্গলবার পর্যন্ত বিধিনিষেধ মানাতে পুলিশ তাদের ওপর নির্দেশিত দায়িত্ব পালন করে যাবে।

ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের একজন কর্মকর্তা বলেন, বুধবার সব অফিস ও বিপণিবিতান খুলছে। গণপরিবহনের চলাচলও স্বাভাবিক হচ্ছে। এতে রাজধানীর সড়কে গাড়ির চাপ বাড়বে। বিষয়টি মাথায় রেখে ওই দিন থেকে ট্রাফিক সদস্যরা দায়িত্ব পালন করবেন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x