ঢাকাশনিবার , ১৫ জানুয়ারি ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

রাজশাহী জেলা থেকে আগত ঢাবি’র ২০১৯-২০ শিক্ষাবর্ষের নবীনবরণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
জানুয়ারি ১৫, ২০২২ ১২:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলা থেকে আগত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে অধ্যয়নরত শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৪ জানুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য মো. আয়েন উদ্দিন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা, শরিয়তপুর জেলার এসপি আশরাফুজ্জামান দোলা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. আমিনুল হক, টাউন প্ল্যানার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এনামুল হক, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব রথীন্দ্রনাথ দত্ত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুর রহিম, রাজশাহী কলেজের গণিত বিভাগের সহকারি অধ্যাপক ইয়াকুব আলী নিশান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আয়েন উদ্দিন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশে উচ্চশিক্ষা ও গবেষণার এক অনির্বাণ বাতিঘর। দেশ-জাতি-সমাজের সকল ক্ষেত্রে এই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা সাফল্যের সাথে কাজ করে যাচ্ছে। তাদের অনেকে রাষ্ট্র ও সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করেছে। এ কারণে এখানে ভর্তির জন্য বিপুল প্রতিযোগিতার সৃষ্টি হয়েছে। তাই মেধাবীদের মধ্যে অন্যতম মেধাবীরাই এই বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। সংসদ সদস্য আয়েন উদ্দিন আগামী দিনগুলিতে নবীন শিক্ষার্থীরা লেখাপড়ায় তাদের সেই মেধার স্বাক্ষর ধরে রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রধান অতিথি আরো বলেন, বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষা ও গবেষণার পাশাপাশি মুক্তবুদ্ধি চর্চার পবিত্র অঙ্গন। এখানে জাতির জন্য ক্ষতিকর কোনো কিছুর স্থান নাই। যে শিক্ষা মানুষের শুভবোধকে উন্মোচিত করে, চেতনাকে করে দেশপ্রেমে উদ্ভাসিত, নিজ মেধা ও অভিজ্ঞতাকে দেশের কল্যাণে ধাবিত করে সেই শিক্ষার আদর্শ ক্ষেত্র এই বিশ্ববিদ্যালয়। এমপি আয়েন উদ্দিন নবীন শিক্ষার্থীদের সুখী-সমৃদ্ধ বাংলাদেশের রূপায়ণে সদা প্রয়াসী হতেও আহ্বান জানান।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x