ঢাকামঙ্গলবার , ১০ আগস্ট ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

বরিশালে করোনায় মৃত্যু কমেছে , বেড়েছে শনাক্ত

একুশে বার্তা
আগস্ট ১০, ২০২১ ৪:২৬ অপরাহ্ণ
Link Copied!

বরিশাল ব্যুরো:

এক সপ্তাহ পর বরিশাল বিভাগে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২০ এর নিচে নেমেছে। তব একই সঙ্গে বেড়েছে করোনায় আক্রান্তের সংখ্যা ও নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার।

গত একদিনে বিভাগের ছয় জেলায় করোনায় আক্রান্ত ও উপসর্গে মোট ১৭ জন মারা গেছেন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৬৯ জন। মঙ্গলবার সকাল ৮টা থেকে আগের ২৪ ঘন্টার হিসাবে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে বরিশালে ৫ জন, ভোলায় ৩ জন এবং পটুয়াখালী ও পিরোজপুরে একজন করে মারা গেছেন। একই সময়ে ২ হাজার ৫৪৫ জনের নমুনা পরীক্ষা করে ৬৬৯ জন করোনা পরিজিটিভ শনাক্ত হন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৬ দশমিক ২৯শতাংশ।

প্রসঙ্গত, গত শনিবার থেকে বরিশাল বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ও শনাক্তের হার কমতির দিকে ছিল। সোমবার বিভাগে ১ হাজার ৫৬৭ জনের নমুনা পরীক্ষায় ৩৮৮ জন পজিটিভ শনাক্ত হন। শনাক্তের হার ছিল ২৪ দশমিক ৭৬ শতাংশ।

বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে তথ্য প্রদানকারী কর্মকর্তা জাকারিয়া খান স্বপন জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ওয়ার্ডে উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ৭ জন মারা গেছেন। হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৬৮ জন পজিটিভ শনাক্ত হন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩৬ দশমিক ১৭ শতাংশ।

বরিশাল জেলায় ১ হাজার ৩০৫ জনের নমুনা পরীক্ষায় ৩০৫ জন পজিটিভ শনাক্ত হন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৯ দশমিক ৩৮ শতাংশ। ভোলায় শনাক্তের হার ৩১ দশমিক ৭২ শতাংশ। জেলায় ২৯০ জনের নমুনা পরীক্ষায় ৯২ জন পজিটিভ শনাক্ত হন।

পটুয়াখালী ও ঝালকাঠীতে শনাক্তের হার যথাক্রমে ২০ দশমিক ১৮ এবং ২০ শতাংশ। পটুয়াখালীতে ৪৫১ জনের নমুনা পরীক্ষায় ৯১ জন এবং ঝালকাঠীতে ১২০ জনের নমুনা পরীক্ষায় ২৪ জন পজিটিভ শনাক্ত হন।

পিরোজপুরে ৩২০ জনের নমুনা পরীক্ষায় ৯৯ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। শনাক্তের হার ৩০ দশমিক ৯৪ শতাংশ। বিভাগের মধ্যে সর্বনিম্ন শনাক্তের হার বরগুনাতে ১৭ দশমিক ৭৯ শতাংশ। জেলায় ৩২৬ জনের নমুনা পরীক্ষায় ৫৮ জন পজিটিভ শনাক্ত হন।

শেবাচিম হাসপাতাল সুত্রে জানা গেছে, ৩০০ শয্যার করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২১৫ জন চিকিৎসাধীন ছিলেন। তার মধ্যে পজিটিভ শনাক্ত রয়েছেন ৬৯ জন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x