ঢাকারবিবার , ২১ আগস্ট ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

পেকুয়ায় ২১ আগষ্ট গ্রেনেড হামলায় জড়িতদের বিচারের দাবীতে বিক্ষোভ ও প্রতিবাদ সভা

স্টাফ রিপোর্টার
আগস্ট ২১, ২০২২ ১০:০৬ অপরাহ্ণ
Link Copied!

আলাউদ্দিন আলো: কক্সবাজারের পেকুয়ায় বারবাকিয়া ইউনিয়ন যুবলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস ২৪ আগষ্ট পালন উপলক্ষে প্রস্ততি সভা অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়াও ২১ আগষ্টের বিভীষিকাময় গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিলও অনুষ্টিত হয়েছে।

২৪আগষ্ট পেকুয়ায় যুবলীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী পালিত হবে। ওই দিন গণভোজ ও খতমে কোরআনসহ নানান কর্মসূচী ঘোষণা করে পেকুয়া উপজেলা যুবলীগ। শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস সফলভাবে সম্পন্ন করতে যুবলীগ পেকুয়া উপজেলা শাখা উপজেলার প্রতিটি ইউনিয়নে প্রস্তুতি সভা আহবান করে।
রবিবার (২১ আগষ্ট) বারবাকিয়ায় যুবলীগের উদ্যোগে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন যুবলীগের সভাপতি হেলাল উদ্দিনের সভাপতিত্বে ও যুবলীগ পেকুয়া উপজেলা শাখার সহসভাপতি মোহাম্মদ সেলিম উদ্দিনের সঞ্চালনায় প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন যুবলীগ পেকুয়ার সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। হোসনে আরা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় আরো বক্তব্য রাখেন যুবলীগ পেকুয়ার সাধারন সম্পাদক মোহাম্মদ বারেক, সহসভাপতি জিয়াবুল হক জিকু, বারবাকিয়ার আ’লীগ নেতা সাবেক যুবনেতা মো: নাছির উদ্দিন, উপজেলা যুবলীগ যুগ্ম সম্পাদক সাংবাদিক জালাল উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক তারেকুল ইসলাম, যুবলীগ নেতা এডভোকেট ওসমান গণি, তাঁতীলীগ পেকুয়ার সহসভাপতি কাইয়ুম রেজা প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন সহসভাপতি শফিউল আলম, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মুহাম্মদ হাসেম, ফরহাদুজ্জামান চৌধুরী, উপজেলা যুবলীগ নেতা হোসাইন মোহাম্মদ বাদশাহ,মহিউদ্দিন, আবদুল করিম, মোহাম্মদ রিদুয়ান, সদরের সভাপতি শহিদুল ইসলাম, উজানটিয়ার সভাপতি মহিউদ্দিন হৃদয়, সাধারণ সম্পাদক মিজবাহ উদ্দিন, শিলখালীর সভাপতি শেখ ফরিদ মেম্বার, যুবলীগ নেতা জমির উদ্দিন মেম্বার, বারবাকিয়ার ইউপি সদস্য রেজাউল করিম প্রমুখ। এ দিকে প্রস্তুতি সভা শেষে যুবলীগ নেতৃবৃন্দসহ সর্বস্তরের নেতা-কর্মীরা ২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে এক বিশাল বিক্ষোভ মিছিল সড়ক প্রদক্ষিণ করা হয়। বারবাকিয়া হোসনে আরা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মিছিলটি বের করা হয়। এ সময় বারবাকিয়া বাজারের দক্ষিণ পাশে এসে পেকুয়া বারবাকিয়া পারাপার সেতুর নিকট এসে মিছিলটি শেষ করে। পরে সংক্ষিপ্ত আলোচনা সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা বলেন, রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ২০০৪ সালের ২১ আগষ্ট আ’লীগের শান্তিপূর্ন সমাবেশ হয়েছে। বঙ্গবন্ধু এভিনিউতে সন্ত্রাস বিরোধী ওই সমাবেশে এ গ্রেনেড হামলা হয়েছিল। নেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে খালেদা জিয়ার পুত্র তারেক জিয়া এ গ্রেনেড হামলার প্রধান হোতা। তাকে বিদেশ থেকে এনে এ হত্যাকান্ডের বিচার দাবী করছি আমরা যুবলীগ।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: