ঢাকামঙ্গলবার , ১৮ মে ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

পেকুয়ায় ভোগ দখলীয় জায়গা জবর দখল চেষ্টার অভিযোগ

একুশে বার্তা
মে ১৮, ২০২১ ৪:৩৯ অপরাহ্ণ
Link Copied!

পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় দীর্ঘ ১৩ বছরের ভোগ দখলে থাকা জমি জবর দখল চেষ্টার অভিযোগ ওঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

গত এক সপ্তাহ ধরে এ ঘটনায় দুইপক্ষে চরম উত্তেজনা বিরাজ করছে।

উপজেলার টইটং ইউনিয়নের ঝুমপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষে শাহ আলমের ছেলে শাহাব উদ্দিন বাদী হয়ে ৫জনের বিরুদ্ধে পেকুয়া থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগে শাহাব উদ্দিন উল্লেখ করেন, দীর্ঘ ১৩ বছর আগে একই এলাকার কলিম উল্লাহর কাজ থেকে স্টাম্পমূলে ৪০ শতক জমি তারা দুই ভাইয়ের নামে ক্রয় করেন। তারপর থেকে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে চাষবাদ করে জীবিকা নির্বাহ করে আসছেন। তিনি মারা যাওয়ার পরও ওই জমি ভোগদখল করতে কোন ধরণের সমস্যা হয়নি। সর্বশেষ তার ছেলে মনির হোসেন, আনোয়ার হোসেন, আবুল হোসেন, জমির হোসেন ও বোনের জামাই আমির হোসেন বিক্রিত জমি পুনঃরায় দখল নিতে চেষ্টা করতে থাকেন। গত পরশু তারা সন্ত্রাসী ভাড়া করে জমিতে পিলার দিয়ে দেন।

শাহাব উদ্দিন বলেন, তাদের পিতা নগদ টাকায় স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেমসহ আরো কয়েকজনের সাক্ষীর স্বাক্ষরে কলিম উল্লাহ থেকে স্টাম্পমূলে ৪০ শতক জমি ক্রয় করি। তিনি মারা যাওয়ার পর এক ব্যক্তির ইন্ধনে তার ছেলেরা আমাকে জমির ভোগদখল থেকে বিতাড়িত করতে চাই। এমনকি মঙ্গলবার সকালে তারা সংঘবদ্ধ হয়ে আমাকে প্রাণে হত্যার মত ঘটনা ঘটাতে চায়। যার কারণে থানায় গিয়ে আইনের আশ্রয় নিয়েছি।

পেকুয়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) কানন সরকার এবিষয়ে তদন্ত করে ব্যবস্থা নিবেন বলে জানান।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x