ঢাকাশনিবার , ১ জানুয়ারি ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

নতুন বছরের শুরুতে সুন্দরবনে পর্যটকের ভিড়

স্টাফ রিপোর্টার
জানুয়ারি ১, ২০২২ ৯:২৩ অপরাহ্ণ
Link Copied!

মাসুম বিল্লাহ,বাগেরহাট জেলা প্রতিনিধিঃ থার্টিফার্স্ট নাইট উদযাপন ও নতুন ইংরেজি বছরকে স্বাগত জানাতে সুন্দরবনের বিভিন্ন পর্যটন কেন্দ্রে দেশি-বিদেশি পর্যটকদের পদচারণায় মুখর হয়ে উঠেছে। শুক্রবার ও শনিবার সকাল থেকে পর্যটকবাহী লঞ্চে করে দর্শনার্থীরা বনের গহিনে প্রবেশ করতে শুরু করেছেন। থার্টিফার্স্ট নাইট ও নতুন বছরকে বরণ করতে সুন্দরবনের করমজল, হাড়বাড়িয়া, হিরণপয়েন্ট, কটকা, কচিখালী ও দুবলার চরে পর্যটকরা আনন্দ উপভোগ করছেন। বন বিভাগ ও বিভিন্ন ট্যুরিস্ট কোম্পানি সূত্রে জানা যায়, বন বিভাগের ঢাংমারী ও চাঁদপাই স্টেশন শরণখোলা রেন্জ অফিস থেকে পাস (অনুমোদন) নিয়ে দর্শনার্থীরা সুন্দরবনে প্রবেশ করছে।

গত প্রায় দুই বছর করোনা পরিস্থিতিতে নিষেধাজ্ঞা থাকার কারনে পর্যটকরা সুন্দরবনে প্রবেশ করতে পারনি। সরকারও বঞ্চিত হয়েছে লক্ষ লক্ষ টাকা রাজস্ব আয় থেকে। নিষেধাজ্ঞা চলে যাওয়ার পর দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকরা ছুটে আসছে সুন্দরবনের শোভা সৌন্দর্য দেখার জন্য। সাগর মোহনা কটকা খালে পর্যটক লঞ্চে অবস্থান নিয়ে শত শত দর্শনার্থী রাত্রী যাপন করে রাতের সুন্দরবন উপভোগ করেন। সকালে হরিণ ও বানরদেরকে নিজ হাতে খাবার খাওয়ান। গাজীপুর ঢাকা থেকে আসা
পর্যটক মোঃ কামাল হোসেন,এনায়েত শেখ,বলেন আমরা শুক্রবার সুন্দরবনে আসি শনিবার ও সুন্দরবনে থাকবো এবং থার্টিফার্স্ট নাইট উদযাপন ও নতুন ইংরেজি বছরকে আপন করে নিবো এবং সুন্দরবনের সৌন্দর্য এবং বাঘ কুমির হরিণদের সাথে।
শরণখোলায় ইকো-ট্যুরিজমের ম্যানেজার মোঃ আমিনুল ইসলাম সাগর বলেন সুন্দরবনের এখনই উপযুক্ত সময় সুন্দরবনের সৌন্দর্য উপভোগ করার কটকা কচিখালি দুবলার চর।সুন্দরবন সুরক্ষা পরিষদের আহ্বায়ক নজরুল ইসলাম আকন জানান,সুন্দরবনের অসংখ্য পর্যটক সুন্দরবনের প্রবেশ করে থাকে তারা সুন্দরবনের রূপ দেখে নিজেদের আনন্দ উপভোগ করেন। পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ শামছুল আরেফিন জানান,এই শীতের মৌসুমে পর্যটকদের সংখ্যা বাড়ে এবং বন বিভাগের পক্ষ থেকে পর্যটকদের সার্বিক সহায়তা প্রদান করা হয়।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x