ঢাকাসোমবার , ১২ জুলাই ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

মাস্টারশেফের চূড়ান্ত পর্বে কিশোয়ারের ‌পান্তাভাত ও আলু ভর্তা

একুশে বার্তা
জুলাই ১২, ২০২১ ১০:৫৩ অপরাহ্ণ
Link Copied!

জনপ্রিয় রান্নাবিষয়ক টেলিভিশন রিয়েলিটি শো মাস্টারশেফ অস্ট্রেলিয়ার চূড়ান্ত পর্বে পান্তাভাত ও আলু ভর্তা বানিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভুত প্রতিযোগী কিশোয়ার চৌধুরী। সেইসঙ্গে তার রান্নায় সার্ডিন মাছ ভাজি ও সালাদ ছিল।

সোমবার মাস্টারশেফ অস্ট্রেলিয়ার ভেরিফাইড ফেসবুক পেজে এই ভিডিও শেয়ার করা হয়। ভিডিওতে দেখা যায়, নিজের রান্নার বিবরণ দিচ্ছেন কিশোয়ার। তিনি বলছেন, ‘আপনারা এই খাবার রেস্টুরেন্টে পাবেন না। এটি বেশ দুর্লভ। তবে ফাইনালে এই খাবার তৈরি করতে পারাটা আমার জন্যে বেশ আনন্দের।’
বিচারকদের একজন খাবার সামনে নিয়ে বলেন, ‘এটি খুবই শক্তিশালী খাবার। এটি ইতিহাসে ও স্বাদেও শক্তিশালী।’ আরেকজন বলেন, ‘খাবারটি দেখে আমার জিভে পানি আসছে।’

আজকের এপিসোডের প্রতিযোগিতায় ৫১ পয়েন্ট পেয়ে দ্বিতীয় অবস্থানে আছেন কিশোয়ার। অন্য দুই প্রতিযোগী পিট ও জাস্টিন যথাক্রমে ৫৩ ও ৫০ পয়েন্ট পেয়েছেন।

মাস্টারশেফ অস্ট্রেলিয়ার এবারের আসরের পর্দা নামবে মঙ্গলবার।

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের মেলবোর্নের বাসিন্দা কিশোয়ার চৌধুরীর জন্ম ও বেড়ে ওঠা অস্ট্রেলিয়ায়। পেশায় একজন ‘বিজনেস ডেভেলপার’। দুই সন্তানের মা কিশোয়ার সন্তানদের জন্য বাংলাদেশি খাবার রান্না করতে পছন্দ করেন। পরিবারের কাছ থেকে শিখেছেন নানান রেসিপি। কিশোয়ার তার পারিবারিক রান্নার সংস্কৃতি নিয়ে গর্বিত। তিনি জানান, তার পরিবারের সবাই কমবেশি রাঁধুনী। পারিবারিক রেসিপির সঙ্গে নিজস্বতার ছোঁয়া কিশোয়ারের মূল শক্তির জায়গা। কিশোয়ার চৌধুরী অস্ট্রেলিয়ায় রাষ্ট্রীয় সম্মাননা পাওয়া এবং পরিচিত মুখ বাংলাদেশি ব্যবসায়ী কামরুল হোসাইন চৌধুরী ও লায়লা চৌধুরীর মেয়ে। কিশোয়ার চৌধুরী মোনাশ বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতক এবং আর্টস লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে গ্রাফিকস ডিজাইনে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

নেছার/একুশেবার্ত‍া

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x