ঢাকাসোমবার , ২৯ নভেম্বর ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

ঝিনাইদহে তৃতীয় লিঙ্গের স্বতন্ত্র প্রার্থী জয়ী

স্টাফ রিপোর্টার
নভেম্বর ২৯, ২০২১ ৯:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জের ছয় নং ত্রিলোচনপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তৃতীয় লিঙ্গের স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম ঋতু। নৌকার প্রার্থী নজরুল ইসলাম ছানাকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে তিনি বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

আনারস প্রতীক নিয়ে নির্বাচন করা ঋতু পেয়েছেন ৯হাজার ৫৬৯ ভোট। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রার্থী পেয়েছেন ৪হাজার ৫১৭ ভোট।

তৃতীয় লিঙ্গ নিয়ে জন্ম হওয়ায় ছোটবেলা থেকে ঋতু শিকার হয়েছেন নানা প্রতিবন্ধকতার। লিঙ্গ পরিচয় প্রকাশ পাওয়ায় পাঁচ বছর বয়সে গ্রাম ছেড়ে ঢাকায় চলে যেতে হয় তাকে। পড়াশোনায় প্রাথমিকের গণ্ডিও পার করতে পারেননি তিনি। তবুও শিকড়ের টানে বাড়িতে যাতায়াত ছিল তার।

ঢাকার ডেমরা থানায় তার দলের গুরুমার কাছে বেড়ে ওঠেন ঋতু। ৪৩ বছর বয়সী এই ইউপি চেয়ারম্যান এখন দলের গুরুমার দায়িত্ব দেখভাল করেন।

গত ১৫ বছর ধরে নিজের জমানো অর্থ দিয়ে জন্মস্থান দাদপুর গ্রামসহ ইউনিয়নবাসীর উন্নয়নে বিভিন্নভাবে সহযোগিতা করছেন তিনি। নিজ এলাকায় দুইটি মসজিদ তৈরি করে দিয়েছেন তিনি। এছাড়া বিভিন্ন মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়নের পাশাপাশি অসহায় মানুষের সেবাও করেছেন নবনির্বাচিত এই চেয়ারম্যান। আর তাই তার জনপ্রতিনিধি হওয়ার স্বপ্ন বাস্তবে রূপ দিয়েছে।

এ বিষয়ে নবনির্বাচিত চেয়ারম্যান ঋতু জানান, সমাজের বৈষম্যের শিকার মানুষগুলোর অধিকার প্রতিষ্ঠার জন্য স্বতন্ত্র প্রার্থী হয়ে চেয়ারম্যান পদের জন্য ভোট যুদ্ধে নামেন। নির্বাচনের মাঠে জনগণের ব্যাপক সাড়া পান। প্রতিদিন তার সমর্থক নিয়ে ভোটারদের কাছে যান। এসময় প্রতিপক্ষের দ্বারা নানাভাবে হয়রানীর শিকার হয়েছেন বলেও জানান তিনি।
অবশেষে সবার দোয়ায় আজকের নির্বাচনের ফলাফলের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

তিনি তার প্রতিক্রিয়াতে জানান, আমি সমাজের জন্য কাজ করে যাবো; মানুষের ভেতরে বৈষম্য দূর করে ত্রিলোচনপুর ইউনিয়নকে মডেল ইউনিয়নে রুপ দিতে চান। সেজন্য সবার সহযোগিতাও কামনা করেন তিনি।

নজরুল ইসলাম ঋতু উপজেলার ত্রিলোচনপুর ইউনিয়নের দাদপুর গ্রামের মৃত আব্দুল কাদেরের সন্তান। তার আরও তিন ভাই ও তিন বোন রয়েছে।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x