ঢাকাসোমবার , ১১ এপ্রিল ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

ক্ষমতা পেয়েই সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ালেন শাহবাজ

একুশে বার্তা ডেস্ক
এপ্রিল ১১, ২০২২ ৯:১৪ অপরাহ্ণ
Link Copied!

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পরপরই সরকারি চাকরিজীবীদের ন্যূনতম বেতন বাড়ানোর ঘোষণা দিয়েছেন মুসলিম লীগ (নওয়াজ) নেতা শাহবাজ শরিফ। সোমবার (১১ এপ্রিল) প্রধানমন্ত্রী হিসেবে পার্লামেন্টে রাখা প্রথম ভাষণে সরকারি চাকরিজীবীদের ন্যূনতম বেতন ২৫ হাজার রুপি করার ঘোষণা দিয়েছেন তিনি। গত ১ এপ্রিল থেকেই এই বেতন স্কেল কার্যকর হয়েছে বলে জানিয়েছেন দেশটির নতুন প্রধানমন্ত্রী। খবর জিও নিউজের।

এর আগে ইমরান খানের দল পিটিআই পার্লামেন্টে থেকে ওয়াক আউট করার পর ১৭৪ সদস্যের ভোটে পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী নির্বাচিত হন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই শাহবাজ। প্রধানমন্ত্রিত্ব নিশ্চিত হওয়ার পর ভাষণে শাহবাজ শরিফ বলেন, পাকিস্তানকে উন্নতি করতে হলে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে হবে।
ইমরান প্রশাসনকে খোঁচা দিয়ে তিনি বলেন, শুধু কথাতেই যদি দেশ এগোতো, তাহলে পিটিআই আমলেই আমরা বিশ্বের নেতৃস্থানীয় দেশের সারিতে থাকতাম।
পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, একসঙ্গে কাজ করার মাধ্যমে আমাদের আগের সরকারের প্রভাব ধুয়ে ফেলতে হবে। নাহলে আমরা ব্যর্থ হবো… আমাদের অর্থনীতির অবস্থা খুবই খারাপ।
শাহবাজ জানান, তার সরকার পাকিস্তানকে একটি ‘বিনিয়োগ স্বর্গ’ হিসেবে গড়ে তুলতে ব্যবস্থা নেবে। এর মাধ্যমে দেশটি সামনের দিকে এগিয়ে যাবে বলে আশাপ্রকাশ করেন তিনি।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x