ঢাকাশনিবার , ১ মে ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীর বাজারে মৌসুমের নতুন ফল দেশি জাতের লিচু

একুশে বার্তা
মে ১, ২০২১ ৪:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ইউসুফ আলী চৌধুরী:
রাজশাহীর বাজারে পাওয়া যাচ্ছে দেশি জাতের লিচু। শনিবার (১ মে) রাজশাহীর সাহেব বাজার জিরো পয়েন্টে এই লিচু এনেছেন ব্যবসায়ীরা। এখন দেশি জাতের লিচু ছাড়া অন্য জাতের লিচু বাজারে আসেনি। কিন্তু মৌসুমের নতুন ফল হিসেবে তুলনামূলক একটু বেশি দামেই লিচু কিনতে হচ্ছে ক্রেতাদের।
রাজশাহী নগরীর সাহেব বাজারে শনিবার সকাল ১০ টায় গিয়ে দেখা যায়, মনির হোসেন নামের এক ব্যবসায়ী লিচু এনে থরে থরে সাজিয়ে রেখেছেন। ব্যবসায়ীরা জানাচ্ছেন, আর কয়েকদিন পর বিভিন্ন উন্নত জাতের লিচু বাজারে পাওয়া যাবে। এখন প্রতি ১০০ লিচুর দাম ৪০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। তবে বিভিন্ন জাতের লিচু উঠলে দাম কিছুটা কমতে পারে।
এই দেশি জাতের লিচু গুলো একটু টক ও হালকা মিষ্টি। টসটসে মিষ্টি লিচু আসবে কিছু দিন পর। মাদ্রাজী, বোম্বাই, বেদানা, চায়না, কাঠালী বোম্বাই কোনটাই এখন নেই বাজারে।
লিচু নিয়ে সাহেব বাজারে বড় মসজিদের সামনে ছিলেন ব্যবসায়ী মনির হোসেন তিনি জানান, এখন পর্যন্ত তুলানামূলক ক্রেতার সংখ্যা কম। বাজারে বছরের প্রথমেই এই লিচু বাজারে উঠেছে। ৪০০ টাকা শ’ করে বিক্রি করছি।
কয়েকজন ক্রেতাদের সাথে কথা হলে তারা বলেন, প্রতি ১০০ লিচু দাম নিচ্ছে ৪০০ টাকা করে। আজই প্রথম বিক্রি করতে দেখলাম। কয়েকদিন পরে আরও বিভিন্ন জাতের লিচু উঠবে। তখন অন্য লিচুও বিক্রি হবে। দামও কমবে। প্রথমবার বাজারে রসালো ফল দেখতে অনেক মানুষ বাজারে ভিড় করছেন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x