ঢাকাসোমবার , ১৮ জানুয়ারি ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

ইসলাম নিয়ে গ্রিসের খ্রিষ্টান ধর্মগুরুর কটাক্ষ, তুরস্কের প্রতিবাদ

একুশে বার্তা
জানুয়ারি ১৮, ২০২১ ৮:১০ অপরাহ্ণ
Link Copied!

বার্তা ডেস্ক:
গ্রিসের খ্রিষ্টান ধর্মগুরু ইরুতিমুসের ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর বক্তব্য দেওয়ার তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক। তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ বিষয়ে জানিয়েছে, গ্রিক পাদ্রীর দেওয়া বক্তব্য উস্কানিমূলক।

সোমবার (১৮ জানুয়ারি) আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিবেদনে তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিটি তুলে ধরা হয়েছে। সেখানে বলা হয়েছে, গ্রিসের খ্রিষ্টান ধর্মগুরুর বক্তব্য এটা স্পষ্ট করছে তারা মুসলিম বিশ্বের ঐক্যতার বিষয় নিয়ে আতঙ্কে রয়েছে এবং এ কারণে মুসলিম সমাজে সহিংস ও বিদ্বেষ সৃষ্টি করতে চায় তারা।

সম্প্রতি গ্রিসের ধর্মগুরু ইসলাম ধর্ম নিয়ে ধৃষ্টতামূলক মন্তব্য করেন, তিনি বলেন ইসলাম হচ্ছে একটি রাজনৈতিক দল এবং মুসলমানরা যুদ্ধকামী। বিষয়টি নিয়ে বিশেষজ্ঞরা মনে করছেন, ইউরোপ ও আমেরিকায় ইসলামভীতি তৈরির ষড়যন্ত্রের অংশ হিসেবে এমন মন্তব্য করেছেন ওই খ্রিষ্টান ধর্মগুরু।

কয়েক মাস আগেই ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাঁক্রো ইসলাম বিদ্বেষী এবং বিরূপ মন্তব্য করার পর বিশ্বজুড়ে সমালোচনার মুখে পড়েন।

সূত্র : ডেইলি সাবাহ

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: