ঢাকাশুক্রবার , ১৯ মার্চ ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

চকরিয়া পৌরসভা নির্বাচন: মেয়রসহ তিন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

একুশে বার্তা
মার্চ ১৯, ২০২১ ৯:২৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
চকরিয়া পৌরসভা নির্বাচনে জাতীয়পার্টি (এরশাদ সমর্থিত) দলীয় প্রার্থী মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তিনিসহ মনোনয়নপত্র জমা দিয়েছিলেন চারজন। এ ছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন ও কাউন্সিলর পদে ৫৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

১৯মার্চ মনোনয়নপত্র যাচাই-বাচাইয়ের শেষদিন আয়কর রির্টান জমা না দেয়ায় মনোয়ার আলমের মনোনয়নপত্র বাতিল করেন রির্টানিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ। একইদিন আরো তিন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ‘আয়কর রির্টান জমা না দেয়ায় মেয়র পদে একজন মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তারা আপিল করার সুযোগ পাবে।’

মেয়র পদে চারজনের মধ্যে একজন আওয়ামী লীগের, একজন জাতীয় পার্টি ও দুজন স্বতন্ত্র প্রার্থী। বাকী তিন প্রার্থী হলেন আওয়ামী লীগের আলমগীর চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী জিয়াবুল হক ও অ্যাডভোকেট ফয়সাল উদ্দিন সিদ্দিকী। আলমগীর বর্তমান পৌর মেয়র ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক। জিয়াবুল পৌরসভার ৬নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর।অ্যাডভোকেট ফয়সাল উদ্দিন সিদ্দিকী কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক নেতা।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, অনুষ্টিতব্য পৌরসভার নয়টি ওয়ার্ডের বর্তমান ভোটার সংখ্যা হচ্ছে ৪৮ হাজার ৭শত ২৪ জন। তৎমধ্যে পুরুষ ভোটার হচ্ছে ২৫ হাজার ৮শত ৯৯ ও নারী ভোটার হচ্ছে ২২ হাজার ৮শত ২৫ জন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৪ মার্চ। পরের দিন প্রতীক বরাদ্দ করা হবে। আগামী ১১ এপ্রিল চকরিয়া পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x