ঢাকাশনিবার , ১৮ জুন ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে গাজীপুর কোনাবাড়িতে বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার
জুন ১৮, ২০২২ ১২:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

রুবেল মিয়া,গাজীপুর প্রতিনিধিঃ ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতা নূপুর শর্মা ও নাভিল জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ ( সাল্লাইহি ওয়া সাল্লাম) ও তার সহধর্মিণী আয়েশা (রাঃ) সম্পর্কে কটুক্তি ও বিতর্কিত মন্তব্য করার প্রতিবাদে গাজীপুরের কোনাবাড়িতে “ইসলামী আন্দোলন-কোনাবাড়ি শাখা” ও কোনাবাড়ি ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের পরিচালনায় কোনাবাড়ি এলাকাবাসী এবং সর্বস্তরের তৌহিদী জনতামিলে এ মিছিল ও সমাবেশের আয়োজন করে।

শুক্রবার ( ১৭ জুন) বাদ জুমা নামাজের পর বাইমাইল কেন্দ্রীয় মসজিদ থেকে তৌহিদী জনতা ও সাধারণ মুসুল্লিরা বিভিন্ন রকমের লেখা সম্বলিত প্লেকার্ড ও ফেস্টুন নিয়ে খন্ড খন্ড মিছিল কোনাবাড়ি কেন্দ্রীয় জামে মসজিদের সামনে জড়ো হতে থাকে। পরে বিভিন্ন দিক থেকে আসা মিছিলে কয়েক হাজার মুসুল্লি একত্রিত হয়। পরে সেখানে  বিক্ষোভ সমাবেশ দোয়া অনুষ্ঠিত হয়।

বাইমাইল কেদ্রীয় মসজিদ এর খতিব মুফতী উবায়দুল্লাহ বিন সাঈদের সঞ্চানলায় সমাবেশে বক্তব্য রাখেন, মাওলানা ইকবাল মাহমুদুল , ইসলামী শ্রমিক আন্দোলন কোনাবাড়ি থানার সভাপতি জনাব সয়দুল ইসলাম,  মাওলানা মোস্তফা জামান, মুফতী ওয়ালিওল্লাহ , কোনাবড়ি ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি জামাল উদ্দিন তারেকী, মুফতী লাবিব আব্দুল্লাহ, মাওলানা জিয়াউর রহমান, মাওলানা শাহজাহান রহমতপুরী, মুফতী আব্দুল হান্নান, মুফতী মোজ্জামমেল, এবং বিশিষ্ট সমাজ সেবক বাইমাইল ১২ ওয়ার্ডের কাউন্সিলর জনাব আলহাজ্ব  আব্বাস উদ্দিন খোকনসহ প্রমুখ।

বক্তারা বক্তব্যে বলেন, রাসূলুল্লাহ ( সাঃ) এর শানে কটুক্তি ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে আজ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ। প্রায়ই ভারতের এই বিজেপি হিন্দুত্ববাদী সরকার এবং তাদের নেতৃবৃন্দ মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করে এবং মুসলমানদের অবমাননা করে কথা বলে আসছে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি।

পৃথিবীর সকল মুসলমানদের আহবান জানাই তারা যেন ভারতসহ যে রাষ্ট্রই এমন আচরণ করবে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণ করে। বিশ্ব মুসলিম এক হয়ে তারা যেন সকল অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ায় এবং প্রতিবাদ করে। এছাড়াও বক্তারা আরও বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা যে মন্তব্য করেছেন তা ন্যক্কারজনক।

মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ভারত সরকারের এ কর্মকাণ্ডে নিন্দা জানাতে হবে এবং ভারত রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে। ভারতের সরকার দলীয় নেতারা প্রত্যক্ষ ও উদ্দশ্য প্রনোদিতভাবে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে কটুক্তি করেছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি।

আমরা তাদের হুশিয়ার করে দিয়ে চাই, রাসূলুল্লাহ (সাঃ) এর শানে কেউ আঘাত দিয়ে কথা বললে আমরা চুপ করে ঘরে বসে থাকবো না।
সম্প্রতি ভারতীয় এক টকশোতে মহানবী হযরত মুহাম্মদ (সাল্লাইহি ওয়া সাল্লাম) ও তার সহধর্মিণী আয়েশা (রাঃ) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে বিশ্বব্যাপী ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।

ভিডিও লিংক https://youtu.be/2syuTwBCtsc

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: